Redmi কোন দেশের কোম্পানি? | Redmi Company র প্রতিষ্ঠাতা কে?

0
93

Redmi কোন দেশের কোম্পানি? | Redmi Company র প্রতিষ্ঠাতা কে? : আজকের যুগে যে Company টি বাজারে দারুন উত্তেজনা সৃষ্টি করেছে, সেই Company গুলির মধ্যে Redmi বা Mi Brand নিয়ে কথা বলা অবশ্যই দরকার। Xiaomi Company র এই ব্র্যান্ড Vivo এবং Oppo র একসাথে Smartphone এর জগতে এক নতুন রূপ দিয়েছে।

এই সংস্থার মোবাইল ফোনগুলি কম দামে সেরা Feature এর কারণে দ্রুত বিক্রির রেকর্ড ভেঙে চলেছে । এই Company টি কয়েক বছর আগে শুরু হয়েছিল, তবে এত কম সময়ে এটি যে অবস্থান অর্জন করেছে তা বিশ্বের আরও অনেক সংস্থার জন্য অনুপ্রেরণামূলক। এই নিবন্ধে আমরা এই Company সম্পর্কে বিস্তারিত আলোচনা করব.

Redmi কোন দেশের কোম্পানি?

Redmi কোন দেশের কোম্পানি

Redmi বা Mi হ’ল Xiaomi Corporation এর অন্তর্ভুক্ত একটি Brand. এটি একটি China Company, যা বিশ্বব্যাপী পরিষেবা সরবরাহ করে.

Xiaomi Corporation কবে প্রতিষ্ঠিত হয়েছিল?

Xiaomi Corporation 6 এপ্রিল 2010 সালে প্রতিষ্ঠিত হয়েছিল.

Xiaomi Corporation এর সদর দফতর কোথায়?

Xiaomi Corporation সদর দফতর দেশের রাজধানী Beijing এর “Haidian District” এ অবস্থিত.

Xiaomi কে প্রতিষ্ঠিত করেন?

Xiaomi প্রতিষ্ঠিত করেন Lei Jun.

Xiaomi এর বর্তমান CEO কে?

Lei Jun প্রতিষ্ঠাতার পাশাপাশি বর্তমানে Xiaomi এর – প্রধান নির্বাহী কর্মকর্তা ( CEO),

Xiaomi Corporation এর বর্তমান President কে?

Lin Bin এর Co-founder এর পাশাপাশি বর্তমানে President হিসাবে রয়েছেন.

অবশ্যই পড়ুন,

বর্তমানে Xiaomi কোন কোন পণ্য বিক্রি করে?

Smart Phone ছাড়াও এই Company Shoes, earphones, Bag, Laptop, এবং Mobile Applications উত্পাদন করে। Mi, Redmi, Black Shark এবং Poco Phone এই Company র প্রধান Brand, যা বিভিন্ন পণ্য এবং পরিষেবা উত্পাদন করে.

বর্তমানে Xiaomi Corporation এ কতজন কর্মচারী রয়েছে?

10 বছরের যাত্রায় এই Xiaomi Corporation এ 31 ডিসেম্বর 2019 এর মধ্যে প্রায় 18,000 কর্মচারী যুক্ত করেছিল.

Xiaomi শব্দের অর্থ কী?

Xiaomi শব্দের অর্থ – China ভাষাতে বাজরা (Millet) কে বোঝাতে ব্যবহৃত হয়। তবে Lei Jun এটিকে অন্য দৃষ্টিকোণ থেকে দেখে। তিনি এই শব্দটির “Xiao” অংশটি বৌদ্ধ ধারণার সাথে যুক্ত করেছেন, যা এই বলে যে – “বৌদ্ধ ধানের এক দানা পর্বতের মতো মতো মহান “.

Mi এর Full Form কী?

Mi এর full Form হলো – Mobile Internet .

Xiaomi কত সালে প্রথম Smart Phone চালু করেছিল?

Xiaomi প্রথম Smart Phone অগাস্ট 2011 সালে চালু করেছিল, যা লোকেদের দ্বারা সমাদৃত হয়েছিল। 2014 সালের মধ্যে এটি চীনের বৃহত্তম স্মার্টফোন সংস্থায় পরিণত হয়েছিল, 2018 সালের জুনের মধ্যে এটি বিশ্বের মোবাইল নির্মাতাদের মধ্যে চতুর্থ অবস্থানে ছিল.

Redmi কবে চালু হয়েছিল?

2014 সালে, এই কোম্পানি সিঙ্গাপুরে Redmi এবং Mi 3 নামে দুটি Smartphone সিঙ্গাপুরে প্রকাশ করেছিল , যার প্রথম Stok টি মাত্র 2 মিনিটে বিক্রি হয়েছিল। এর পরে, এই Corporation অনলাইন Site এ তাদের স্মার্টফোন বিক্রি শুরু করে, যা এর বিক্রয় দ্রুত বৃদ্ধি করে। এর পরে, সংস্থাটি একাধিক স্মার্টফোন (Launch) চালু করেছে, যা এখনও জনগণের পছন্দ.

Mi বা Redmi ভারতে কবে চালু হয়েছিল?

Mi বা Redmi র প্রথম ফোনটি ভারতে 15 জুলাই 2014 সালে চালু হয়েছিল এবং সেই সময় এটি ভারতে খুব ছোট একটি সংস্থা ছিল এবং এই সংস্থাটি প্রাথমিকভাবে কেবলমাত্র Flipjart এর মাধ্যমে তার ফোনগুলি বিক্রি করেছিল। এই ফোনটির দাম খুব কম ছিল, এর সাথে এই সংস্থাটি তার ফোনে অনেক দুর্দান্ত Features দিয়েছে, যার কারণে এই সংস্থাটি বেশিরভাগ মানুষের মনে জায়গা করে নিয়েছিল.

ভারতে Redmi Company র CEO কে?

ভারতে Redmi Company র প্রধান হলেন – মনু কুমার জৈন ( Manu Kumar Jain), তিনি 1981 সালের 25 জানুয়ারী জন্মগ্রহণ করেছিলেন এবং Redmi তে আসার আগে তিনি Jabong.com নামে একটি অনলাইন স্টোরও তৈরি করেছিলেন, যেখানে অনলাইন পোশাক কেনা হোত.

উপসংহার

বন্ধুরা, এই পোস্টে আমরা আপনাকে Redmi কোন দেশের কোম্পানি? সম্পর্কে বলেছি। আশা করি আপনি এই পোস্টটি পছন্দ করবেন।

আপনার এই পোস্টটি কেমন লেগেছে, মন্তব্য করে আমাদের জানান এবং এই পোস্টে কোনও ত্রুটি থাকলেও আমরা অবশ্যই এটি সংশোধন করে আপডেট করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here